• No products in the cart.

শূন্য থেকে শূন্যে উড়ার স্বপ্নযাত্রা

গত ১০ বছরে ন্যাশনাল-মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি করার সুবাদে অ্যান্টার্কটিকা মহাদেশ বাদে প্রায় সব মহাদেশের মানুষের সাথে ডিরেক্ট কাজ করার সুযোগ পেয়েছি । চাকরি করেছি ৫টি কোম্পানিতে এবং ঘুরেছি কয়েকটি দেশও বটে ।

২০২১ সালের ১ অক্টোবর থেকে অফিসিয়ালি নিজেকে উদ্যোক্তার খাতায় নাম লিখালাম ।
যদিও
“উদ্যোক্তা হওয়াটা আজকাল যতটা না প্যাশন
তার থেকে বেশি হালের ফ্যাশন”

স্রোতে গা ভাসাইনি কখনও বরং অদ্যাবধি স্রোতের বিপরিতেই হেটে যাচ্চি ।

২০১৫ সালের সেপ্টেম্বরে যখন একটা মালিন্যাশনাল কোম্পানিতে লোভে পাপ, পাপে ইঞ্জিনিয়ার থেকে ডিজিটাল মার্কেটিংয়ে বসিয়ে দেয়া হলো । একটা টিম বানাবো যথাযথ মানুষ খুঁজে পাচ্ছিলাম না । যদিও সেই সময় ডিজিটাল মার্কেটিংয়ে আমি নিজেই আনাড়ি । এবং আমাকে দায়িত্ব দেয়ার আগ পর্যন্ত ঐ কোম্পানির ডিজিটাল মার্কেটিং টিমটি পৰিচালনা হতো ইন্ডিয়া থেকে । যাইহোক আমরা টিম করলাম, কাজ করলাম, ভালো করলাম । কনফিডেন্স গ্রো করলাম । তখন থেকেই ভাবনাটা কিভাবে এই সেক্টরটা উন্নতি করা যায় উন্নত ম্যান-পাওয়ার তৈরির মাধ্যমে ।

যদিও স্বপ্নটা বাস্তবে রূপ নিলো ২০১৯ সালের সেপ্টেম্বরে Skilluper প্রতিষ্ঠার মাধ্যমে । এখন Skilluper -এর ১৫০০+ স্টুডেন্ট ঘরে বসে পৃথিবীর বিভিন্ন দেশের ব্র্যান্ড গুলোর সাথে কাজ করছে এবং বিদেশ থেকে বিদেশি টাকা আমাদের দেশে এনে জিডিপিতে অবদান রাখছে ।

জন্ম হয়েছে Growpeak Digital -এর । এটা একটা ডিজিটাল মার্কেটিং সার্ভিস ও কন্সাল্টিং কোম্পানি । মাসিক ৩০০ ডলার চুক্তিতে একটা আমেরিকান কোম্পানির সাথে ডিজিটাল মার্কেটিং সার্ভিস দেয়ার মাধ্যমে যাত্রা শুরু করেছে অগাস্ট মাস থেকে ।

পৃথিবী অনেক বদলে গেছে, বলতে পারেন দ্বিতীয়ার্ধের খেলা চলছে, এখন আগের গোল পোস্টে বল মারলে নিজেরই ঢুকে যাবে । যদিও উদ্যোক্তা পয়দা করা যায় না পয়দা হয়েই পৃথিবীতে আসে জাস্ট একটু শান দেয়া আর কি । দিন শেষে সবার একটা নিজস্ব পরিচয় থাকা দরকার তাতে গুলিস্থানের মোড়ে একটা পানের দোকানের মাধ্যমে হলেও ।

কারো মাছ কিনে দেয়া থেকে বড়শি কিনে দিলে সে নিজেই নিজের জন্য মাছ সংগ্রহ করে নিতে পারবে । আমি মনে করি যেকোনো পসিশন থেকে দেশের জন্য দেশের মানুষের জন্য কাজ করা করা যায় আর সেখান থেকেই নিজেকে উৎসর্গ করলাম দেশের জন্য ।

August 20, 2022

8 responses on "শূন্য থেকে শূন্যে উড়ার স্বপ্নযাত্রা"

  1. শুভ কামনা। আমরা আছি সব সময় আপনার পাশে।

  2. Sejonnoi apni akjon legend. Apnar dream full-fill howar pashapashi apnar maddhome amader dream full-fill hobe Insa-allah.

  3. MD musaddequr RahmanOctober 16, 2021 at 8:10 am

    apnar kothai shobshomoy e motivate hoi.best wishes

  4. Best of luck. Moner asha purno hok..

  5. Probal chandra dasOctober 23, 2021 at 2:42 pm

    শুভ কামনা ভাই ।

  6. আজকে গুগল এ্যাডস নিয়ে আপনার একটা ভিডিও দেখলাম। এরকম তথ্যবহুল ভিডিও আমি আর পাইনি।কথার সাথে কাজের মিল আছে পুরোটা। পরিধি আরো বাড়ান।

  7. এবার আমিও শুরু করবো। ধন্যবাদ

  8. ভাই শুভ কামনা । এখন থেকে বরশি কেনার পরামর্শ টাই দেব সবাইকে ।

Leave a Message

© Skilluper 2021, All Rights Reserved. Developed by ARHOST
× Chat with us